জগন্নাথপুরে ডাক্তারের অবহেলায়  রাস্তায় প্রসূতি মায়ের সন্তান প্রস্রব,এলাকায় আলোচনার ঝড় 

মোঃ হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ
জগন্নাথপুরে ডাক্তারের অবহেলায়  হাসপাতালের সামনে রাস্তায় প্রকাশ্যে প্রসূতি মায়ের মৃত সন্তান প্রসবের ঘটনায় এলাকায় আলোচনার ঝড় বইছে।
ঘটনার বিবরনে জানাযায়, সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর এলাকার বাড়ি জগন্নাথপুর গ্রাম নিবাসী হত-দরিদ্র   শফিক মিয়ার গর্ভবতী স্ত্রী রোজি বেগম(২৬)কে সন্তান প্রসবের জন্য ১লা অক্টোবর সকাল ১০ ঘটিকার সময় জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। কিছু সময় পর কর্তব্যরত চিকিৎসক ডাঃ মোহাম্মদ সাজ্জাদ হোসেন  প্রসূতি এই মাকে সিলেট নিয়ে যাওয়ার জন্য পরামর্শ দেন ।ডাক্তারের পরামর্শক্রমে রোগীকে সিলেট নিয়ে যাওয়ার প্রাক্কালে হাসপাতালের সামনের রাস্তায় পৌঁছানোর সাথে সাথেই রোগীর প্রস্রব ব্যাথা বৃদ্ধি পায়।শেষ পর্যন্ত হাসপাতাল মসজিদের পাশে রাস্তার উপর এই মহিলা মৃত সন্তান প্রস্রব করেন।এ সময় আশ-পাশের লোকজন এগিয়ে এসে হাসপাতাল থেকে পর্দা এনে মানবিক দায়িত্ব পালন করেন।এ নিয়ে এলাকায় আলোচনা -সমালোচনার ঝড় বইছে।
প্রত্যক্ষদর্শী পথচারীরা অভিযোগ করে বলেন,হাসপাতালে কর্তব্যরত ডাক্তারের অবহেলার কারনেই এই মহিলার নবজাতক শিশুর মৃত্যু হয়েছে। তারা যদি সামন্য হলেও চেষ্টা করতেন তাহলে এই হৃদয় বিদারক ঘটনা ঘটতনা।এখানে চিকিৎসা দেওয়া সম্ভব এমন হত-দরিদ্র রোগীদের বেশীর ভাগই সিলেট পাটিয়ে দেন।ডাক্তাররা টুপাইস কামাই করতে(টাকা রোজি)  ধনী সিরিয়াস রোগীদের হাসপাতালেই চিকিৎসা প্রদান করেন এমনকি  নিজ চেম্বারে নিয়েও চিকিৎসা প্রদান করেন।
এ ব্যাপারে জগন্নাথপুর পৌরসভার প্যানেল মেয়র শফিকুল হক শফিক  ও প্রসূতির আত্মীয়রা অভিযোগ করে বলেন, ডাঃ সাজ্জাদ হোসেনের অবহেলায় প্রসূতি মা কষ্ট পেয়েছেন এবং তাঁর নবজাতকের মৃত্যু হয়েছে।
এ ব্যাপারে  জানতে চাইলে ডাঃ মোহাম্মদ সাজ্জাদ হোসেন সকল অভিযোগ অস্বীকার করে বলেন, প্রসূতির সন্তান গর্ভেই মৃত ছিল প্রসূতিকে সিলেটে রেফার করা হয়নি। তিনি কাউকে না বলে নিচে রাস্তায় চলে যান। এরপরও আমরা ওখানেই ডেলিভারী করেছি। এতে আমরা কোন অবহেলা করিনি।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment